in খেলা, ,

স্পিনের দাপটে বিধ্বস্ত ইংল্যান্ড

চেন্নাই: বেন ফোকস শেষ পর্যন্ত লড়াইটা করে গেলেন। কিন্তু তা করলে কী হবে! চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আত্মসমর্পণটা যে আগেই করে দিয়েছে ইংল্যান্ড। ভারতের ৩২৯ রানের জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ১৩৪ রানে। রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণি ইংলিশদের ফিরিয়ে নিয়ে গেছে ভারতের মাটিতে ইংল্যান্ডের সেই পুরোনো দিনগুলোতে। অশ্বিন সঙ্গে যোগ্য স্পিনসঙ্গী হিসেবে পেয়েছেন অভিষিক্ত অক্ষয় প্যাটেলকে। অক্ষয় নিয়েছেন দুটি উইকেট।

১৯৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছে ভারত। দিন শেষ হওয়ার আগে শুবমান গিলকে হারিয়েছে তারা। কিন্তু তাতে কী! ১৮ ওভারে ৫৪ রান তুলে ২৪৯ রানে এগিয়ে আছে ভারত।

স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই রোরি বার্নস আউট হন প্রথমে। ইশান্ত শর্মার বলে এলবিডব্লু হন তিনি। এরপর ১৬ রানে ডম সিবলিকে আউট করেন রবিচন্দ্রন অশ্বিন। অশ্বিনের ধ্বংসযজ্ঞের সেটাই শুরু। এরপর তিনি একে একে ফিরিয়েছেন ড্যান লরেন্স, বেন স্টোকস, ওলি স্টোন আর স্টুয়ার্ট ব্রডকে। এ নিয়ে টানা দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট পেলেন অশ্বিন। ৭৬ টেস্টে ২৯তম বারের মতো ইনিংসে পাঁচ উইকেট নিলেন এই অফ স্পিনার।

২টি করে উইকেট নিয়েছেন ইশান্ত আর স্পিনার অক্ষয় প্যাটেল। যশপ্রীত বুমরার জায়গায় সুযোগ পেয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু অশ্বিনের তোপে ইংল্যান্ড এতটাই কাঁপছিল, পাঁচ ওভারের বেশি বল করতে হয়নি এই পেসারকে। ওলি পোপকে ঋষভ পন্তের ক্যাচে ফিরিয়ে ভারতের মাটিতে নিজের প্রথম টেস্ট উইকেটটি আদায় অবশ্য করে নিয়েছেন তিনি। বেন ফোকসের ১০৭ বলে ৪২ রানই ইংল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ।

What do you think?

Written by News Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সু কি-কে আটক করার পর থেকেই উত্তাল মায়ানমার