in বাংলা, , রাজনীতি,

বিধানসভা ভোটে দাঁড়ানোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে চ‍্যালেঞ্জ মমতার

কলকাতা: রাজ্যের বিধানসভা ভোটে দাঁড়ানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে সঞ্চালকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অমিত শাহকে বলুন না বাংলায় ভোটে লড়তে। উনি যদি জিতে যান, তাহলে বাংলার স্বরাষ্ট্রমন্ত্রী বানাব।’ আসন্ন ভোটে তাঁর দল ২২১ আসনের বেশি পাবে বলেও দাবি করেছেন তৃণমূল সুপ্রিমো।
এদিনের অনুষ্ঠানে প্রথম থেকেই কার্যত বিজেপিকে তুলোধনা করতে শুরু করেন বাংলার মুখ্যমন্ত্রী। বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ এনে বলেন, ‘বিজেপি আগে ধর্ম নিয়ে রাজনীতি করত। এখন জাতি নিয়ে রাজনীতি করছে। বাংলাতে কখনও যা হয়নি, তাই হচ্ছে। বাঙালিকে বাংলাদেশি বাঙালি আর এপারের বাঙালিতে ভাগাভাগি করছে। মানুষে-মানুষে ভেদাভেদ আর সিবিআই-আয়কর দিয়ে ভয় দেখানোর রাজনীতি করছে। শুধুই গুণ্ডামির রাজনীতি চলছে। কিন্তু আমাকে ধমকে-চমকে কিছু করতে পারবে না। বিজেপির প্রতিহিংসার রাজনীতির কাছে কোনও কারণেই মাথানত করব না।’


পাশাপাশি এদিন আন্তর্জাতিক মহিলা বিজ্ঞানী দিবসে টুইটারে বিশেষ ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা জানালেন, রাজ্য সরকারের ‘বিজ্ঞানী কন্যা মেধা বৃত্তি’ যা এতদিন শুধুমাত্র কলেজ ও বিশ্ববিদ্যালেয়র পড়ুয়ারা পেতেন, তা স্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রীদেরও দেওয়ার কথা ভাবা হচ্ছে।
বৃহস্পতিবার আন্তর্জাতিক মহিলা বিজ্ঞানী দিবস। সেই উপলক্ষে টুইট করে বিশ্বের বিজ্ঞান দুনিয়ার সঙ্গে যুক্ত মহিলা এবং পুরুষদের শুভেচ্ছা জানান মমতা। লেখেন, ‘বিশ্ব এই বিজ্ঞানীদের জন্য গর্বিত’।

What do you think?

Written by News Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার টিকাকরণ শেষ হলেই নাগরিকত্ব, ঠাকুরনগরে আশ্বাস শাহর